সিটির বিপক্ষে খেলতে পারবেন মেসি?

ক্রীড়া বিভাগ: বার্সা ছেড়ে নতুন ক্লাব পিএসজিতে যোগ দেওয়ার পরই পুরনো হাঁটুর চোটে আক্রান্ত হয়েছেন লিওনেল মেসি। লিগ ওয়ানের ম্যাচে অলিম্পিক লিওঁর বিপক্ষে ম্যাচ শেষ হওয়ার বেশ আগে লিওনেল মেসিকে উঠিয়ে নেওয়ার ঘটনা নিয়ে অনেক কথা হয়েছে। কিন্তু পরে জানা যায়, চোটের কারণেই ওঠানো হয়েছিল মেসিকে। এখন দর্শকরা অধীর অপেক্ষায় আছেন আর্জেন্টাইন সুপারস্টারের মাঠে প্রত্যাবর্তনের।

আজ শনিবার রাতে মঁপেলিয়ের বিপক্ষে লিগ ওয়ানের ম্যাচ খেলবে পিএসজি। স্বাভাবিকভাবেই তাদের একাদশে নেই মেসি। এর আগে তিনি মেসের বিপক্ষেও খেলেননি। মেসিকে ছাড়াই মেসকে ২-১ গোলে হারায় পিএসজি। লিগে ১০ নম্বরে থাকা দলের বিপক্ষে জিততে হয়তো মেসির দরকার হবে না; কিন্তু মেসির সুস্থ হয়ে ওঠা জরুরি চ্যাম্পিয়ন্স লিগের জন্য।

আগামী মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের মঞ্চে পিএসজির প্রতিপক্ষ পেপ গার্দিওলার ম্যাসচেস্টার সিটি। এই চ্যাম্পিয়ন্স লিগ জয়ের জন্যই মেসি-নেইমারদের পেছনে এত টাকা ঢালছেন পিএসজি মালিক খেলাইফি। অথচ এই সিটির বিপক্ষে হেরে একই প্রতিযোগিতার সেমিফাইনাল থেকে গতবার বিদায় নিয়েছিল পিএসজি। সেই সিটির বিপক্ষে কি মেসিকে পাওয়া যাবে?

দলের সেরা তারকাকে নিয়ে অবশ্য আশাবাদী পিএসজি কোচ পচেত্তিনো। তিনি মনে করেন, সিটির বিপক্ষে মেসিকে দেখা যাবে। ফিটনেস পুরোপুরি ফিরে না পেলেও এর মধ্যেই নাকি হালকা অনুশীলন শুরু করে দিয়েছেন মেসি। আগামীকাল রবিবার মেসির স্বাস্থ্য পরীক্ষার পর বিষয়টি নিশ্চিত হওয়া যাবে। উল্লেখ্য, লাল কার্ড দেখায় সিটির বিপক্ষে ডি মারিয়াকেও পাচ্ছে না পিএসজি।

ইউকে/এএস