সাড়ে ২৫ কোটি টাকায় পল্লী বিদ্যুৎ কমপ্লেক্স

চাঁদপুর সংবাদদাতা: চাঁদপুরে সাড়ে ২৫ কোটি টাকা ব্যয়ে পল্লী বিদ্যুৎ সমিতি চাঁদপুর-২ এর কমপ্লেক্স ভবন নির্মাণ করা হয়েছে। শহরের বাবুরহাট-পেন্নাই সড়কের রালদিয়া নামক স্থানে প্রায় আড়াই একর জমির ওপর এ কমপ্লেক্সটি পল্লী বিদ্যুতায়ন বোর্ডের নিজস্ব অর্থয়ানে নির্মাণ করা হয়।

কমপ্লেক্সের মধ্যে অবকাঠামগুলো হচ্ছে ৩ তলায় অফিস ভবন, ২ তলায় রেষ্ট হাউস, ৪ ও ৬ তলায় দুটি আবাসিক ভবন, একটি স্টোর ইয়ার্ড, ২ তলায় আনসার, গাড়ির গ্যারেজ ভবন, অভ্যন্তরীণ সড়ক ও সীমানা প্রাচীর।

চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর জেনারেল ম্যানেজার দেব কুমার মালো বলেন, কমপ্লেক্স ভবনটি নির্মাণের জন্য কার্যাদেশ ইস্যু হয় ২০২০ সালের ১৩ জানুয়ারি। কাজ শুরু হয় ১৬ জানুয়ারি। সময়সীমা নির্ধারণ করা হয় ১৩ নভেম্বর পর্যন্ত। ভবনটি নির্মাণ করেন ঠিকাদারি প্রতিষ্ঠান টিভিইএএল-সিসি (জেবি) কোম্পানি।

তিনি আরও বলেন, আমাদের কার্যালয়ের আওতাধীন মতলব উত্তর, মতলব দক্ষিণ, সদর, ফরিদগঞ্জ ও হাইমচর উপজেলা। ইতোমধ্যে মতলব উত্তর ছাড়া বাকি চার উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন সম্পন্ন হয়েছে। ৯২০ বর্গ কিলোমিটার আয়তনে ৭৪৭টি গ্রামে গ্রাহক রয়েছে ৪ লাখ ১৬ হাজার ৩৭৩ জন। গ্রাহকদের মধ্যে আবাসিক ৩ লাখ ৭২ হাজার ২৩ জন, বাণিজ্যিক ৩৪ হাজার ৮৬৪ জন, সেচ ৫৬৬ জন, শিল্প ২ হাজার ১২২ ও বৃহত্তর শিল্প ৪৮ জন।

বুধবার (২৯ সেপ্টেম্বর) বিকেলে নবনির্মিত এ কমপ্লেক্স ভবনটি শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন বলে জানা গেছে।

ইউকে/এএস