মোহনপুরে স্ত্রীর পরকীয়ায় স্বামীর আত্মহত্যা

মোহনপুর সংবাদদাতা: রাজশাহীর মোহনপুর উপজেলায় স্ত্রীর পরকীয়া সইতে না পেরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন প্রতাব কুমার সাহা (৩৮) নামে এক ব্যক্তি। গত বুধবার(২৯ সেপ্টেম্বর) রাতে উজেলার জাহানাবাদ ইউনিয়নের দোরাজপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। নিহত প্রতাব কুমার সাহা পেশায় একজন মোটরসাইকেল মেকার ছিলেন । পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, মোহনপুর উপজেলার দোরাজপাড়া গ্রামের মৃত মন্দ্রিনাথ সাহার ছেলে প্রতাব কুমার সাহার সাথে রংপুর জেলার পীরগঞ্জের দীলিপ কুমার সাহার মেয়ে তাপসি রানী সাহার প্রায় ৬ বছর আগে বিয়ে হয়। তাদের পাঁচ বছরের একটি ছেলে সন্তান রয়েছে। পাশের নওনগর গ্রামের হাসিব নামের এক কলেজছাত্র নিহত প্রতাব কুমার সাহার ছেলে প্রান্ত কুমার সাহাকে বাড়ি গিয়ে প্রাইভেট পড়াতেন। এক পর্যায়ে প্রাইভেট শিক্ষকের সাথে প্রতাব কুমার সাহার স্ত্রী পরকীয়ার জড়িয়ে পড়েন। বিষয়টি এলাকায় জানাজানি হলে ক্ষোভ সৃষ্টি হয় প্রতাব কুমার সাহার মনে। এ নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে প্রায়ই ঝগড়া বিবাদ লেগেই থাকতো। এরই ধারাবাহিকতায় গত বুধবার রাত ১১ টায় সময় স্বামী-স্ত্রী ও পাঁচ বছরের ছেলে প্রান্ত কুমার সাহাকে নিয়ে প্রতিদিনের মত ঘুমিয়ে পড়েন। রাত ১ টায় পর যেকোন সময় পাশের রুমে গিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে প্রতাব কুমার সাহা।

মোহনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তৌহিদুল ইসলাম জানান, নিহতের শরীরে কোন আঘাতের চিহ্ন নেই। বৃহস্পতিবার ভোরে স্ত্রীসহ পরিবারের লোকজন ওই ব্যক্তির লাশ ঝুলন্ত অবস্থায় দেখতে পেয়ে পুলিশে খবর দেয়। পরে জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার অলোক বিশ্বাস ঘটনাস্থলে পৌঁছে লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে। পরে লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

এ ঘটনায় নিহতের ছোট ভাই সুজল কুমার সাহা বাদি হয়ে থানায় ইউডি মামলা দায়ের করেছেন। বিষয়টি নিয়ে তদন্ত করা হচ্ছে। তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

ইউকে/এএস