করোনা-উপসর্গে রামেক হাসপাতালে আরও ৪ মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: করোনা আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে তিন নারীসহ চার জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে একজন করোনায় ও দু’জন উপসর্গ নিয়ে মারা গেছেন।

শুক্রবার (১ অক্টোবর) সকাল ৮টা থেকে শনিবার (২ অক্টোবর) সকাল ৮টার মধ্যে তাদের মৃত্যু হয়। এর আগের দিন দু’জনের মৃত্যু হয়েছিল।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৪ জনের মধ্যে রাজশাহীর একজন ও নওগাঁর তিনজন। এদের মধ্যে একজন পুরুষ ও তিনজন নারী। চলতি মাসে এ নিয়ে মোট ১৭১ জনের মৃত্যু হলো। হাসপাতালটিতে এর আগে আগস্টে ৩৬৪ জন, জুলাইয়ে ৫৩১ জন এবং জুনে ৪০৫ জন মারা গেছেন।

ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী আরও জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ২২ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দু’জন। শনিবার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি ছিলেন ১০৩ জন। হাসপাতালে করোনা ডেডিকেটেড শয্যা ২৪০টি।

এদিকে, বৃহস্পতিবার রাজশাহী জেলার দু’টি আরটি-পিসিআর ল্যাবে মোট ২৪৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ১০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। রাজশাহী জেলায় বর্তমানে করোনা সংক্রমণের হার ১ দশমিক ৯৭ শতাংশে নেমেছে।

ইউকে/এসই/এসএম