মুম্বাইর লড়াই ছাপিয়ে দিল্লির জয়

ক্রীড়া বিভাগ: টি-টোয়েন্টি ফরম্যাটে ১২৯ রানের স্কোরকে ভালো বলা যায় না। তবে সেই সংগ্রহ গড়েই বেশ লড়াই করল মুম্বাই ইন্ডিয়ান্স। তবে রোহিত শর্মাদের লড়াই ছাপিয়ে ৪ উইকেটের জয় তুলে নিল দিল্লি ক্যাপিটালস।

শনিবার (০২ অক্টোবর) শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে আইপিএলের ৪৬তম ম্যাচে মুখোমুখি হয় দুদল। যেখানে প্রথমে ব্যাট করা মুম্বাই নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১২৯ রান সংগ্রহ করে। জবাবে ৬ উইকেট হারিয়ে ও শেষ ওভারে (৫ বল বাকি থাকতে) জয় নিশ্চিত করে দিল্লি।

১৩০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা অবশ্য ভালো করতে পারেনি দিল্লি। টপঅর্ডারে তিন ব্যাটার পৃথ্বী শ, শিখর ধাওয়া ও স্টিভেন স্মিথ দুই অঙ্কের ঘরে যাওয়ার আগেই বিদায় নেন। তবে শেষ পর্যন্ত ব্যাটিং করে দলকে জেতান শ্রেয়াস আইয়ার। তিনি ৩৩ বলে ৩৩ রানে অপরাজিত থাকেন।

দ্বিতীয় সর্বোচ্চ ২২ বলে ২৬ রান করেন ঋষভ পন্থ। কিন্তু শেষদিকে শিমরন হেটমায়ার ১৫) ও রবিচন্দ্রন অশ্বিনের (২০) রানের কার্যকরী ইনিংসেই জয় নিশ্চিত হয় দিল্লির।

মুম্বাই বোলারদের মধ্যে একটি করে উইকেট পান ট্রেন্ট বোল্ট, জয়নাত যাদব, ক্রুনাল পান্ডিয়া, জসপ্রিত বুমরাহ ও নাথান কোল্টার-নাইল।

টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে দিল্লি বোলারদের সামনে নিয়মিত বিরতিতে উইকেট হারায় মুম্বাইর ব্যাটাররা। দলের হয়ে সর্বোচ্চ ২৬ বলে ৩৩ রান করেন সূর্যকুমার যাদব। ওপেনার কুইন্টন ডি ককের ব্যাট থেকে আসে ১৯ রান।

দিল্লি বোলার আবেশ খান ও অক্ষর প্যাটেল ৩টি করে উইকেট লাভ করেন।

১২ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানেই রইল দিল্লি। তবে সমান ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে মুম্বাইর অবস্থান শেষের দিকে।

ইউকে/এএস