মহাত্মা গান্ধীর জন্মবার্ষিকীতে রাজশাহীতে আলোচনা সভা ও রক্তদান কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক: মহাত্মা গান্ধীর ১৫২তম জন্মবার্ষিকী ও অহিংসা দিবস উপলক্ষে রাজশাহীস্থ ভারতীয় সহকারী হাইকমিশনের উদ্যোগে আলোচনা সভা ও রক্ত ও প্লাজমাদান কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকালে নগরীর ভদ্রায় রাজশাহীস্থ ভারতীয় সহকারী হাইকমিশনারের কার্যালয়ে এ আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। বিশেষ অতিথি ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও নাট্যকার মলয় ভৌমিক। মঙ্গল প্রদীপ জ্বালিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন অতিথিবৃন্দ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজশাহীস্থ ভারতীয় সহকারী হাইকমিশনার সঞ্জিব কুমার ভাটি। পরে অনুষ্ঠানে প্রায় শতাধিক ব্যক্তি রক্ত ও প্লাজমা দান করেন। এতে সহযোগিতা করে স্বেচ্ছাসেবী সংগঠন সন্ধানী।

এর আগে সকালে দিবসটি উপলক্ষে নওগাঁর আত্রাইয়ে গান্ধী আশ্রমে যান ভারতীয় সহকারী হাইকমিশনার সঞ্জিব কুমার ভাটি। সেখানে তিনি মহাত্মা গান্ধীর একটি মূর্তি উন্মোচন করেন। সেখানে মহাত্মা গান্ধীর জীবন ও দর্শন নিয়ে আলোচনা হয়।

মহাত্মা গান্ধীর জন্মবার্ষিকী উপলক্ষে রাজশাহী নগরীর তালাইমারিতে পদ্মা লাইব্রেরীতে ২৮ নভেম্বর থেকে একটি প্রদর্শনী শুরু হয়েছে। আগামী ১০ ডিসেম্বর পর্যন্ত সেখানে এই প্রদর্শনী চলবে।

ইউকে/এএস