কোহলিকে জানানোই হয়নি যে দ্রাবিড় কোচ হচ্ছেন!

ক্রীড়া বিভাগ: এতদিন জাতীয় দলের যেকোনো সিদ্ধান্ত গ্রহণে বিরাট কোহলির দাপট ছিল অনেক। তার অনুমোদন ব্যতীত কাউকে কোনো দায়িত্বই নাকি দেওয়া হতো না। কিন্তু সময় পাল্টে গেছে। টি-টোয়েন্টি ক্যাপ্টেন্সি ছাড়ার ঘোষণা দিয়েছেন কোহলি। তবে বাকি দুই ফরম্যাটে তিনিই অধিনায়ক থাকবেন। তারপরও তাকে জানানো হয়নি যে সাবেক কিংবদন্তি রাহুল দ্রাবিড়কে কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে!

টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই কোচ রবি শাস্ত্রীর মেয়াদ শেষ। গতকাল শনিবার নতুন কোচ হিসেবে রাহুল দ্রাবিড়ের নাম নিশ্চিত করে ভারতের শীর্ষ এক গণমাধ্যম। ‘দ্য ওয়াল’এর সঙ্গে সৌরভ গাঙ্গুলী এবং জয় শাহ কথা বলেছেন বলেও জানায় ভারতীয় গণমাধ্যম। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে সাংবাদিক সম্মেলনে কোহলিকে নতুন কোচের বিষয়ে প্রশ্ন করলে তিনি বেশ অবাক হয়ে বলেন, ‘কী হচ্ছে কিছুই জানি না। এই বিষয় এখনও কারও সঙ্গে আমার কথা হয়নি।’

ভারতীয় গণমাধ্যম জানিয়েছে, দ্রাবিড়কে ২০২৩ সাল পর্যন্ত ভারতীয় দলের কোচের দায়িত্ব দেওয়া হতে পারে। বছরে ১০ কোটি টাকার চুক্তি হতে পারে তার সঙ্গে। বোলিং কোচের দায়িত্ব পেতে পারেন পরেশ মামব্রে। এর আগে দ্রাবিড় ভারতীয় ‘এ’ এবং অনূর্ধ্ব-১৯ দলের কোচের দায়িত্ব পালন করেছেন। আন্তর্জাতিক ক্রিকেটে বিপুল অভিজ্ঞতা থাকা কাউকেই কোচ করতে চাইছিল ভারতীয় বোর্ড। দ্রাবিড় প্রথমে কোচ হতে রাজি হননি। পরে অনেক সাধ্য সাধনা করে তাকে রাজি করানো হয়।

ইউকে/এএস