‘পাকিস্তান জিতলে মন ভাঙবে, ভারত জিতলে টিভি ভাঙবে’

ক্রীড়া বিভাগ: ভারত-পাকিস্তান ম্যাচ মানেই তীব্র উত্তেজনা। দুই দেশের রাজনৈতিক শত্রুতার কারণে এই উপভোগ্য ক্রিকেট লড়াই দেখতে দর্শকদের চাতক পাখির মতো অপেক্ষা করতে হয়। গত এক দশক ধরে আইসিসির ইভেন্ট ছাড়া দুই দলের দেখা হয় না। আর দুই দেশের লড়াই মানেই কথার যুদ্ধ। আজ রবিবার রাত ৮টা অনুষ্ঠিতব্য ম্যাচটির আগে ভারতের সাবেক পেসার ইরফান পাঠানও খোঁচা মারলেন।

পাকিস্তানি সমর্থকদের উদ্দেশ্যে খোঁচা মেরে ইরফান টুইটারে লিখেছেন, ‘ওরা জিতলে মন ভাঙবে আর আমরা জিতলে টিভি ভাঙবে’। ইরফান পাঠানের এই পোস্টের পরেই সোশ্যাল মিডিয়াতে মিশ্র প্রতিক্রিয়া দেখা যায়। ভারতীয় সমর্থকেরা এই পোস্টটিতে নিজেদের ভালোলাগা ও আবেগের কথা লিখলেও পাকিস্তানের ক্রিকেট ভক্তেরা এই পোস্ট মানতে পারেননি। তারা একহাত নিয়েছেন ইরফান পাঠানকে। যদিও ভারতের কাছে হারলে পাকিস্তানে টিভি ভাঙার ঘটনা নিয়মিতই ঘটে।

এখনও পর্যন্ত আইসিসির বিশ্বকাপের ইভেন্টে ভারতের বিরুদ্ধে জিততে পারেনি পাকিস্তান। এখনও পর্যন্ত মোট ১২ বার দেখা হয়েছে দুই চিরপ্রতিদ্বন্দ্বীর। আর বারো বারই পাকিস্তানের বিরুদ্ধে জিতেছে ভারত। আসলে ভারত বনাম পাকিস্তান ম্যাচ চলাকালীন মাঝে মাঝেই সমর্থকরা নিজেদের আবেগের ওপর নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। এমনই এক ম্যাচ হারতে পাকিস্তান সমর্থকরা নিজেদের টিভি ভেঙেছিলেন। সেই ছবি এক সময় বেশ ভাইরাল হয়েছিল। যদিও কেউই চাইবে না এবারও সামান্য খেলাকে কেন্দ্র করে সম্পদ বিনষ্ট হোক।

ইউকে/এএস