লাইনচ্যুত বগি রেখে ছাড়ল বাংলাবান্ধা, ধূমকেতুর যাত্রা বাতিল

নিজস্ব প্রতিবেদক: লাইনচ্যুত বগি রেখে দুর্ঘটনাস্থল থেকে ছেড়ে গেছে পঞ্চগড়গামী বাংলাবান্ধা এক্সপ্রেস ট্রেন। সোমবার (১২ সেপ্টেম্বর) দিনগত রাত পৌনে ১টার দিকে বাংলাবন্ধা এক্সপ্রেস ট্রেনটি দুর্ঘটনাস্থল চারঘাটের সরদহ থেকে ছেড়ে যায়।

এ ট্রেনটি রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে সোমবার রাত সাড়ে ৯টায় ছেড়ে এসেছিল। রাত ১০টার দিকে ট্রেনটি চারঘাট উপজেলার সরদহ রেলওয়ে স্টেশনের অদূরে লাইনচ্যুত হয়। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

এ ঘটনার পর থেকে রাজশাহীর সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। তবে গভীর রাতে বাংলাবান্ধা এক্সপ্রেস ট্রেনটি ছেড়ে গেলেও লাইন ক্লিয়ার না হওয়ায় রাতের ঢাকাগামী আন্তঃনগর ট্রেন ধূমকেতু এক্সপ্রেসের যাত্রা বাতিল করেছে পশ্চিমাঞ্চল রেলওয়ে। ঈশ্বরদী থেকে রিলিফ ট্রেন পৌঁছালে উদ্ধার কাজ শেষ হওয়ার পর এ রুটে আবার ট্রেন চলাচল স্বাভাবিক হওয়ার কথা জানিয়েছে পশ্চিমাঞ্চল রেলওয়ে।

সোমবার দিনগত রাত সোয়া ১টার দিকে রাজশাহী রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক আব্দুল করিম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, লাইনচ্যুত বগিটি রেখে বাংলাবন্ধা এক্সপ্রেস ট্রেনটি পঞ্চগড়ের উদ্দেশে ছেড়ে গেছে। তবে ঢাকাগামী ধূমকেতু এক্সপ্রেস ট্রেনের যাত্রা বাতিল করা হয়েছে। এ ট্রেনের প্রায় ৭০ ভাগ যাত্রীর টিকিট ফেরত নিয়ে টাকা দিয়ে দেওয়া হয়েছে। আজ রাতের মধ্যেই লাইনচ্যুত বগিটি উদ্ধার করা হবে। ভোরের মধ্যেই এ রুট সচল করার আপ্রাণ চেষ্টা চলছে।

ইউকে/এএস