নওগাঁয় ধর্ষণ মামলার দুই আসামীকে পাবনা থেকে গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক: সিপিসি-২, নাটোর ক্যাম্প, র‌্যাব-৫, রাজশাহীর একটি অপারেশন দল গতকাল রাত রাতে সাড়ে ১২টার দিকে বিশেষ গোয়েন্দা ও তথ্য প্রযুক্তির ভিত্তিতে পাবনা থেকে ধর্ষণ ও ধর্ষণ চেষ্টার মামলার দুই আসামিকে গ্রেপ্তার করেছে। তারা হলো পাবনা জেলার আতাইকুলা উপজেলার পীরপুর গ্রামের শুকুর আলীর ছেলে এজাহার নামীয় পলাতক আসামী রাকিব (১৯) সদর উপজেলার গয়েশপুর ফরজ আলীর ছেলে তারেক (২০)।

র‌্যাব জানায়, রবিবার দিবাগত রাতে পাবনা জেলার সদর থানাধীন দুককুলা এলাকায় কোম্পানী অধিনায়ক ও অতিরিক্ত পুলিশ সুপার ফরহাদ হোসেন এবং কোম্পানী উপ-অধিনায়ক সহকারী পুলিশ সুপার রফিকুল ইসলামের নেতৃত্বে অভিযান পরিচালনা করে। এসময় রাকিব ও তারেককে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব আরও জানায়, রাকিব ও তারেক (২০) নওগাঁ সদর এলাকার জৈনক এক নারীর বন্ধু। ওই নারীর স্বামী গত দেড় মাস যাবৎ বাড়ীতে না থাকার কারণে তার স্বামীর খোঁজ করার জন্য এজাহার রাকিবের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করে। রাকিব ভিকটিমকে জানায়, তার স্বামীর খবর তাদের কাছে আছে। এর পর গত ১৬ আগস্ট সকাল ১০ টার দিকে রাকিব ও তারেক নওগাঁ সদর মডেল থানাধীন বাঙ্গাবাড়িয়া এলাকার ভিকটিমের ভাড়া বাসায় যায়। এর পর তারা ভিকটিমের শয়নকক্ষে প্রবেশ করে কৌশলে কমল পানীয় টাইগারের ভিতর ঘুমের ওষুধ খাওয়ায়।

ভিকটিমের ঘুম ঘুম ভাব আসলে আসামীরা ভিকটিমকে তার শয়ন কক্ষের ভিতর রাকিব ভিকটিমের ইচ্ছার বিরুদ্ধে জোর পূবর্ক ধর্ষণ করে। এর পর তারেক ভিকটিমকে ধর্ষণের চেষ্টা করলে স্থানীয় লোকজন সেখানে উপস্থিত হয়। এর মধ্যে কৌশলে দুজনেই দৌড়ে পালিয়ে যায়।

পরবর্তীতে ভিকটিম অসুস্থ হলে স্থানীয় লোকজন চিকিৎসার জন্য নওগাঁর সদর হাসপাতালে ভর্তি করে। ভিকটিম চিকিৎসা গ্রহণ করে আসামীদের বিরুদ্ধে নওগাঁ সদর থানায় অত্র মামলা দায়ের করেন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামীরা ভিকটিমকে জোরপূর্বক ধর্ষণ ও ধর্ষণ চেষ্টা করার বিষয়টি স্বীকার করেছে। গ্রেফতারকৃত আসামীদেরকে নওগাঁ জেলার সদর থানায় হস্তান্তর করা হয়েছে।

ইউকে/এসএম