রাজশাহীতে জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী বিভাগীয় ও জেলা প্রশাসনের আয়োজনে ‘জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস’ উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার (৬ অক্টোবর) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসক আব্দুল জলিলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিভাগীয় কমিশনার জিএসএম জাফরউল্লাহ্‌ এনডিসি।

এর আগে, ‘নির্ভুল জন্ম-মৃত্যু নিবন্ধন করব শুদ্ধ তথ্যভাণ্ডার গড়ব’- এই প্রতিপাদ্যকে সামনে রেখে জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রা শেষে বেলুন-ফেস্টুন উড়িয়ে উদ্বোধন করা হয়।

সভায় জেলা প্রশাসন কার্যালয়ের স্থানীয় সরকার শাখার উপপরিচালক শাহানা আখতার জাহানের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, রাজশাহী বিভাগীয় কমিশনার কার্যালয়ের স্থানীয় সরকার শাখার পরিচালক মো. এনামুল হক।

মুক্ত আলোচনায় অংশ গ্ৰহণ করেন, রাজশাহী সিভিল সার্জন ডা. আবু সাঈদ মোহাম্মদ ফারুক, বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য)  কার্যালয়ের বিভাগীয় উপ-পরিচালক মো. আনোয়ারুল কবীর, রাজশাহী প্রেসক্লাবের সভাপতি সাইদুর রহমান, ব্রাক এনজিও প্রতিনিধি মহসিন আলী, ইউনিসেফ প্রতিনিধি।

এ সময় আরো উপস্থিত ছিলেন, বিভাগীয় কমিশনার কার্যালয়ের স্থানীয় সরকার শাখার উপ পরিচালক ড. চিত্রলেখা নাজনীন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুহাম্মদ শরিফুল হকসহ জেলার বিভিন্ন দফতরের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

ইউকে/এইচপি/এএস