বৃষ্টিতে ভেসে গেল বাংলাদেশের স্বপ্ন

ক্রীড়া বিভাগ: একদিকে স্বাগতিক হওয়ার রোমাঞ্চ। অন্যদিকে বর্তমান চ্যাম্পিয়ন হিসেবে খেলতে নামার আত্মবিশ্বাস। নারী এশিয়া কাপের এবারের আসরে বাংলাদেশ ভালো কিছু করবে- প্রত্যাশা ছিল এমন। কিন্তু সময় আর পরিস্থিতির বদলে বাংলাদেশ দেখল নির্মম বাস্তবতা। মাঠের পারফরম্যান্সেও প্রমাণ করতে পারলো না নিজেদের। শেষ ম্যাচে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে জয়ের বিকল্প ছিল না বাংলাদেশের। এই ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে। এতে নিশ্চিত হয়েছে টুর্নামেন্ট থেকে বাংলাদেশের বিদায়।

সকাল থেকে ভারী বৃষ্টির কারণে মাঠেই গড়াতে পারল না সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে বাংলাদেশের ম্যাচ। শেষ পর্যন্ত ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেছেন দুই আম্পায়ার। ম্যাচ পরিত্যক্ত হওয়ায় কপাল পুড়েছে বাংলাদেশের মেয়েদের। সেমিফাইনালের আগে তাই এশিয়া কাপে যাত্রা থেমে গেল বর্তমান চ্যাম্পিয়নদের। বাংলাদেশকে টপকে সেমিফাইনালে জায়গা করে নিয়েছেন থাইল্যান্ডের মেয়েরা।

পাঁচ ম্যাচে দুই জয়ে বাংলাদেশের মেয়েদের পয়েন্ট ৫। এক ম্যাচ বেশি জিতে ৬ পয়েন্ট থাইল্যান্ডের। এই ম্যাচ পরিত্যক্ত হওয়ায় নির্ধারিত হয়ে গেল এশিয়া কাপের চার সেমিফাইনালিস্ট। ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কার পর শেষ দল হিসেবে সেমিফাইনালে উঠেছেন থাইল্যান্ডের মেয়েরা।

ইউকে/এসএম