মাদক কারবারির অভিযোগ থানায় দেওয়ায় রাবি শিক্ষার্থীর নানার বাড়িতে হামলা

রাবি সংবাদদাতা: মাদক কারবারির অভিযোগ থানায় দেওয়ার কারণে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষার্থীর নানার বাড়িতে হামলা ও লুটপাটের অভিযোগ উঠেছে। শিক্ষার্থীর নাম কাজী আশফিক রাসেল। এছাড়া রাসেল ও তার ছোট ভাই তৌসফিক রাফিকে প্রাণনাশসহ নানা ধরনের হুমকি প্রদান করেছে তারা।

গত সোমবার (২৬ জুলাই) নেত্রকোনার দূর্গাপুরে এ ঘটনা ঘটে। পরবর্তীতে গতকাল গতকাল বুধবার (২৮ জুলাই) সন্ধ্যায় সন্তানদের নিরাপত্ত চেয়ে থানায় সাধারণ ডায়েরি করেছেন ভুক্তভোগির মা রোকিয়া বেগম।

রাসেল বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং এন্ড ইনস্যুরেন্স বিভাগের ও রাফি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী। তারা দুর্গাপুর উপজেলার খলিশাপাড়া গ্রামের বাসিন্দা।

সাধারণ ডায়েরি থেকে জানা যায়, গত জুন মাসে রাসেল স্থানীয় উচ্ছৃঙ্খল কিছু মাদকসন্ত্রাসীদের নামে থানায় অভিযোগ দেওয়ার কারণে কতিপয় সন্ত্রাসী বিভিন্ন মাধ্যমে রাসেল ও রাফিকে মামলা দিয়ে ফাঁসানো ও প্রাণনাশের হুমকি প্রদান করছে। এছাড়া স্থানীয় জনপ্রতিনিধি ও প্রভাবশালী ব্যক্তিদের ঘনিষ্ঠ লোক দাবি করে তাদের সরকারি চাকুরী করতে চাইলে পুলিশ ভেরিফিকেশনে সমস্যা করবে বলেও হুমকি প্রদান করেছে। অভিযুক্ত সন্ত্রাসীদের দাবি তারা স্থানীয় গডফাদারদের মাধ্যমে নিশ্চিত হয়েছে যে, থানায় অভিযোগকারী রাসেল ব্যতীত অন্য কেউ না।

আরও জানা যায়, গত ২৬ জুলাই ঈদ উপলক্ষে পরিবারের সাথে রাসেল নানুর বাসায় বেড়াতে যাওয়ার জন্য রাস্তায় বের হোন। এসময় এক মহিলা সন্ত্রাসী পথরোধ করে আক্রমণ ও অপমান-অপদস্থ করার চেস্টা করলে তারা ফোনের ক্যামেরা চালু করে কোনরকম জীবন বাচানোর তাগিদে নিজবাড়িতে ফিরে আসতে বাধ্য হই। পেছন থেকে এক মাদক সন্ত্রাসী ধারালো অস্ত্র হাতে রাসেলকে হত্যা করার জন্য অগ্রসর হয়। কিন্তু ঘটনাস্থলে রাসেলের মামা ও মামতো ভাইয়েরা উপস্থিত হয়ে বাধা প্রদান করে। তাদের বাধার কারণে সন্ত্রাসীরা কোনরূপ ক্ষতি করতে পারেনি। পরবর্তীতে সন্ত্রাসী ও স্থানীয় কিশোর গ্যাং সংঘবদ্ধভাবে রাসেলের নানার বাড়িতে হামলা ও লুটপাট চালায়।

এ বিষয়ে দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ নূরে আলম বলেন, রাসেল নামের এক যুবক নিরাপত্তা চেয়ে থানায় ডায়েরি করেছেন। এ ঘটনায় আমরা আইনগত ব্যবস্থা গ্রহণ করবো।

ইউকে/এএস