ডেঙ্গু-চিকুনগুনিয়া প্রতিরোধে পরিচ্ছন্ন অভিযান

বার্তাকক্ষ প্রতিবেদন: মামলা তদন্তের খাতিরে চলচ্চিত্র অভিনেত্রী পরীমনির সঙ্গে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা (গুলশান) বিভাগের ডিবি অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) গোলাম সাকলায়েনের অনৈতিক মেলামেশার বিষয়টি খতিয়ে দেখছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

তবে, প্রাথমিকভাবে গোয়েন্দা গুলশান বিভাগের (ডিবি) চলতি দায়িত্ব থেকে এডিসি গোলাম সাকলায়েনকে সরিয়ে দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন ডিএমপির অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার।

তিনি সাংবাদিকদের জানান, ডিএমপি কমিশনারের সিদ্ধান্ত অনুযায়ী গোলাম সাকলায়েনকে ডিবি থেকে সরিয়ে দেওয়া হচ্ছে।

তিনি বলেন, এ বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। আমরা শিগগিরই তদন্ত কমিটি গঠন করবো।

এদিকে, ডিএমপি সূত্র জানায়, গোলাম সাকলায়েনকে গোয়েন্দা বিভাগ (ডিবি) থেকে প্রাথমিকভাবে সরিয়ে ডিএমপি সদর দপ্তরে সংযুক্ত করা হবে। এরপর একটি তদন্ত কমিটি করা হবে৷ ওই তদন্ত কমিটির সুপারিশ অনুযায়ী তার বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

সূত্র আরও জানায়, পরীমনির সঙ্গে ডিবি এডিসি গোলাম সাকলায়েনের এমন সম্পর্কের বিষয়টি নিয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের মধ্যে চলছে সমালোচনার ঝড়।

এ বিষয় নিয়ে তদন্ত কমিটি গঠনের বিষয়েও গুঞ্জন শুরু হয়েছে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের মধ্যে।

ঢাকা মহানগর গোয়েন্দা বিভাগে কর্মরত গুলশান বিভাগের এডিসি গোলাম সাকলায়েনকে ডিবির সব কার্যক্রম থেকে নিবৃত্ত করা হয়েছে বলে জানিয়েছেন ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ কমিশনার ডিসি মো. ফারুক হোসেন।প্রতিরোধে ১৪ নম্বর ওয়ার্ডে পরিচ্ছন্ন অভিযান পরিচালিত হয়েছে। জনগণকে সচেতন করতেই এই অভিযান পরিচালিত হয়।

শনিবার (৭ আগস্ট) ১৪ নম্বর ওয়ার্ডের শেওড়াপাড়া বাসস্ট্যান্ড থেকে শুরু হয়ে শামীম স্মরণী, শাপলা স্মরণী, ইকবাল রোড দিয়ে অরবিটের গলিতে গিয়ে এটি শেষ হয়।

চিরুনি অভিযানের নেতৃত্ব দেন ১৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. হুমায়ুন রশীদ জনি। অভিযানে মাইকিং ও র‌্যালি করে জনগণকে সচেতন করা হয়।

এ সময় হুমায়ুন রশীদ জনি বলেন, এলাকাবাসীকে ডেঙ্গু ও চিকুনগুনিয়া থেকে সর্তক ও সচেতন করতেই আমাদের এই অভিযান। ডেঙ্গু ও চিকুনগুনিয়া থেকে রক্ষায় সচেতনতার কোনো বিকল্প নেই বলে তিনি উল্লেখ করেন।

ইউকে/এএস