ব্যারিস্টার সুমনকে যুবলীগ থেকে অব্যাহতি

বার্তাকক্ষ প্রতিবেদন: এক পুলিশ কর্মকর্তা ‘জয় বাংলা’ স্লোগান দেওয়ায় তাঁর সমালোচনা করে যুবলীগের কেন্দ্রীয় কমিটি থেকে অব্যাহতি পেলেন আলোচিত ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। তিনি যুবলীগের কেন্দ্রীয় আইনবিষয়ক সম্পাদক ছিলেন। কালের কণ্ঠকে বিষয়টি নিশ্চিত করেছেন যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল।

তিনি বলেন, “‘জয় বাংলা’ জাতীয় স্লোগান। এই স্লোগানের মাধ্যমেই বাঙালি জাতি মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে স্বাধীনতা এনেছিল। জয় বাংলা স্লোগানকে কটাক্ষ করায় আমরা সংগঠনের আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নিয়েছি। তাই তাঁকে অব্যাহতি দেওয়া হয়েছে।”

শরীয়তপুরের পালং মডেল থানার ওসি আক্তার হোসেনের সমালোচনা করতে গিয়ে আলোচিত-সমালোচিত আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন গত শুক্রবার নিজ ফেসবুক থেকে লাইভে আসেন।

সুমন বলেন, “আপনারা জানেন যে গতকালকে (৫ আগস্ট) শেখ কামাল সাহেবের জন্মদিনে শরীয়তপুরের পালং থানার ওসি আক্তার হোসেন আওয়ামী লীগের দলীয় স্লোগান দেওয়ার একটি ভিডিও ভাইরাল হয়েছে। এই জিনিসটা দেখার পর আমার কাছে মনে হয়েছে দু-একটা কথা বলা দরকার।

সুমন বলেন, ‘আপনারা একটা জিনিস খেয়াল করে দেখেন যে বাংলাদেশ আওয়ামী লীগে স্লোগান দেওয়ার মানুষ কী এতই কম যে একজন ওসি সাহেবের এই স্লোগান দিতে হবে।’

ব্যারিস্টার সুমনের এ লাইভ ভিডিও প্রকাশ হওয়ার পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে তাঁর বিরুদ্ধে ব্যাপক সমালোচনা শুরু করেন আওয়ামী লীগ এবং এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

ইউকে/এএস