নড়াইলে এসএম সুলতানের ৯৭তম জন্মবার্ষিকী পালিত

নড়াইল সংবাদদাতা: নড়াইলে বিশ্ববরেণ্য চিত্রশিল্পী এসএম সুলতানের ৯৭তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। আজ ১০ আগস্ট মঙ্গলবার সকালে জেলা প্রশাসন ও এসএম সুলতান ফাউন্ডেশনের আয়োজনের কোরআন খানি, শিল্পীর মাজারে পুস্পমাল্য অর্পন ও দোয়া অনুষ্ঠিত হয়।

এসকল কর্ম সূচিতে জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান, জেলা পরিষদের চেয়ারম্যন অ্যাডভোকেট সোহরার হোসেন বিশ্বাস, পুলিশ সুপার প্রবীর কুমার রায়, পৌরমেয়র আঞ্জুমান আরা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ফকরুল হাসান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুমি মজুমদার, অতিরিক্ত পুলিশ সুপার(অপরাধ ও প্রশাসন) মো. রিয়াজুল ইসলাম, অতিরিক্ত পুলিষ সুপার (সদর সার্কেল) তানজিলা সিদ্দিকাসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

১৯২৪ সালের ১০ আগস্ট নড়াইলের মাছিমদিয়ায় বাবা মেছের আলী ও মা মাজু বিবির ঘরে জন্মগ্রহণ করেন এসএম সুলতান। কালোত্তীর্ণ এই চিত্রশিল্পীকে ১৯৮২ সালে একুশে পদক, ১৯৮৪ সালে বাংলাদেশ সরকারের রেসিডেন্স আর্টিস্ট হিসেবে স্বীকৃতি, ১৯৮৬ সালে চারুশিল্পী সংসদ সম্মাননা এবং ১৯৯৩ সালে রাষ্ট্রীয়ভাবে স্বাধীনতা পদক প্রদান করা হয়। ১৯৯৪ সালের ১০ অক্টোবর যশোরের সম্মিলিত সামরিক হাসপাতালে শিল্পী সুলতান মৃত্যুবরণ করেন।

ইউকে/এএস