রাবির গাছতলায় প্রতীকী ক্লাস নিলেন অধ্যাপক মামুন

রাবি সংবাদদাতা: রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ক্যাম্পাসে সশরীরে প্রতীকী ক্লাস নিয়েছেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক ড. আবদুল্লাহ আল মামুন।

সোমবার (১৬ আগস্ট) দুপুরে রবীন্দ্রনাথ ঠাকুর একাডেমিক ভবনের দক্ষিণ পাশে বিভাগের সামনে স্বাস্থ্যবিধি মেনে তিনি এই ক্লাস নেন।

তার দাবি, শিক্ষা ও শিক্ষাব্যবস্থা নিয়ে সরকারের যে ভাবনা, তা অযৌক্তিক। তাই এই প্রতীকী ক্লাস।
এসময় ড. আবদুল্লাহ আল মামুন ‘মিডিয়া ও ক্ষমতা’ বিষয়ে ক্লাস নেন। পরে নৃবিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক ড. বখতিয়ার আহমেদ এবং ফোকলোর বিভাগের সহযোগী অধ্যাপক আমিরুল ইসলাম সংহতি জানিয়ে কথা বলেন। সেখানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ১৪-১৫ জন সাবেক ও বর্তমান শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

প্রতীকী ক্লাস শেষে সহযোগী অধ্যাপক আবদুল্লাহ আল মামুন সাংবাদিকদের বলেন, এভাবে দেশের শিক্ষাব্যবস্থা চলতে পারে না। করোনাকালে শিক্ষা ও শিক্ষাব্যবস্থা নিয়ে সরকারের যে ভাবনা, আমি মনে করি তা অযৌক্তিক। এটা নিয়ে সরকারের ভাবা উচিত, অন্যদের সঙ্গে কথা বলা উচিত। কিন্তু তারা সেটা ভাবছে না। তারা কেবল নিজেরা এক জায়গায় বসে সিদ্ধান্ত নিচ্ছে। এটা থেকে সরে এসে ভাবা দরকার যে শিক্ষকরা, শিক্ষার্থীরা কী ভাবছে। তাই আমরা প্রতীকীভাবে ক্লাস চালিয়ে যাব।

এর আগে, গত শুক্রবার (১৩ আগস্ট) ও শনিবার (১৪ আগস্ট) ফেসবুকে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আবদুল্লাহ আল মামুন, আরবি বিভাগের অধ্যাপক ইফতিখারুল আলম মাসউদ এবং ফোকলোর বিভাগের সহযোগী অধ্যাপক আমিরুল ইসলাম ক্যাম্পাসে সশরীরে ক্লাস নেওয়ার ঘোষণা দেন।

ইউকে/এএস