শিগগিরই খুলতে পারে জাতীয় চিড়িয়াখানা

বার্তাকক্ষ প্রতিবেদন: করোনা পরিস্থিতিতে দীর্ঘদিন দর্শনার্থীদের জন্য বন্ধ রয়েছে রাজধানীর মিরপুরে অবস্থিত বাংলাদেশ জাতীয় চিড়িয়াখানা। তবে চলতি (আগস্ট) মাসের শেষ দিকে এই বিনোদন কেন্দ্রটি দর্শনার্থীদের জন্য আবারও উন্মুক্ত হতে পারে বলে জানিয়েছেন প্ররতিষ্ঠানটির পরিচালক ডা. মো. আব্দুল লতিফ।

শনিবার (২১ আগস্ট) দুপুরে তিনি এই তথ্য জানান।

ডা. মো. আব্দুল লতিফ বলেন, জাতীয় চিড়িয়াখানা দর্শকদের জন্য এখনও বন্ধ আছে। এই মাসের শেষ দিকে এটি খোলা হতে পারে। তবে এ বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি। সিদ্ধান্ত হলে সকলকেই জানানোর ব্যবস্থা করা হবে।

এর আগে গত ১৯ আগস্ট’ ২০২১ থেকে জাতীয় চিড়িয়াখানা সকলের জন্য স্বাস্থ্যবিধি মেনে খোলা হতে পারে বলে জানিয়েছিলেন মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী রেজাউল করিম। সে সময় তিনি বলেন, ‘আমরা আশা করছি যে, ১৯ তারিখ থেকে সবকিছু স্বাভাবিক হবে। স্বাভাবিক অবস্থায় আমাদের করোনা পরিস্থিতিকে মাথায় রেখে স্বাস্থ্যবিধি অনুসরণ করে চিড়িয়াখানা উন্মুক্ত করা হবে। ’

তবে করোনা পরিস্থিতির কারণে দর্শকদের জন্য এখনও উন্মুক্ত হয়নি জাতীয় চিড়িয়াখানা। এদিকে করোনাকালীন সময়ে লকডাউনে চিড়িয়াখানা দর্শকদের জন্য বন্ধ থাকায় নিরিবিলি পরিবেশে বিপুল পরিমাণ নতুন পশু-পাখি জন্মগ্রহণ করেছে বলেও জানা গেছে।

ইউকে/এএস