‘টেস্ট ক্রিকেটই সেরা’

ক্রীড়া বিভাগ: আজ পঞ্চম দিনে ওভালে চলছে রুদ্ধশ্বাস থ্রিলার। ম্যাচ ড্র হওয়ার সম্ভাবনা যেমন বেশি, তেমনই দুই দলের জয়ের সম্ভাবনাও বেশি। দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে দুর্দান্ত পারফরম্যান্স মেলে ধরেছে ভারত। স্কোরবোর্ডে ৪৬৬ তুলে ইংল্যান্ডের সামনে ৩৬৮ রানের টার্গেট খাড়া করেছে। জবাবে ব্যাট হাতে ভালোই জবাব দিচ্ছে ইংলিশরা। এই রিপোর্ট লেখা পর্যন্ত জয়ের জন্য ইংলিশদের প্রয়োজন ২৪৯ রান। ভারতের প্রয়োজন ৯ উইকেট।

পেন্ডুলামের মত দুলছে ম্যাচ। যেকোনো সময় যেকোনো দিকে ঢলে পড়তে পারে। এমন রুদ্ধশ্বাস মুহূর্তে উচ্ছ্বসিত ভারতের ক্রিকেট বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী। চলতি সিরিজ যেভাবে রোমাঞ্চকর ক্রিকেটের পসরা নিয়ে হাজির হয়েছে, তা নিয়ে তিনি টুইটারে উচ্ছ্বাস প্রকাশ করেছেন। তিনি লিখেছেন, ‘ক্রিকেট এখন সেরা ছন্দে। টেস্ট ক্রিকেটের কোনো বিকল্পই হয়না। প্রথমে অস্ট্রেলিয়া সিরিজ, তারপর ইংল্যান্ড সফর। ক্রিকেটীয় দক্ষতার সবচেয়ে বেশি পরীক্ষা নেয় টেস্ট ক্রিকেট!’

আজ পঞ্চম দিনে ওভালের দিকে তাকিয়ে আছে ক্রিকেটবিশ্ব। যেভাবে শেষ দিন ম্যাচের তিন ধরনের ফলাফলেরই সম্ভবনা আছে, সেদিকে ইঙ্গিত করেই সৌরভ নিজের টুইটের সঙ্গে আইসিসিকে ট্যাগ করেছেন। চলতি সিরিজে ফলাফল এখনও পর্যন্ত ১-১। ওভালে যারা জিতবে, তারাই সিরিজে এগিয়ে যাবে। ১০ সেপ্টেম্বরের ম্যাঞ্চেস্টারে সিরিজের শেষ টেস্ট। ওভাল টেস্টের ফলাফল যাই হোক না কেন, ম্যাঞ্চেস্টার টেস্ট যে উত্তাপ ছড়াবে- তা আর বলে দিতে হয় না।

ইউকে/এএস