রাজশাহীর ইসলামী মেডিকেল অব্যবস্থাপনায় ভরা, ফ্যান ছিঁড়ে দুই চিকিৎসক আহত

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ হাসপাতালের অভিভাবক হীনতায় প্রতিনিয়ত ঘটে চলেছে নানা ধরনের দূর্ঘটনা। অব্যবস্থাপনায় ভরে আছে পুরো ক্যাম্পাস। এতে চিকিৎসা নিতে আসা রোগী ও স্বজনরা নানাভাবে হয়রানির শিকার হচ্ছেন। অন্যদিকে স্বাচ্ছন্দে কাজ করতে পারছেন না ডাক্তার, নার্স ও কর্মকর্তারা।

এরমধ্যে রোববার (১৯ সেপ্টেম্বর) সকালে সার্জারী বিভাগের ইন্টার্ন রুমের (৭১৬ নাম্বার রুম) সিলিং ফ্যান ছিঁড়ে দুই চিকিৎসক আহত হয়েছে। আহতরা হলেন- ডা. তৃণা ও ডা. স্বর্ণা। অন্তঃসত্ত্বা অবস্থায় তৃণা মাথায় আঘাত প্রাপ্ত হোন।

এর আগেও হাসপাতালে অব্যবস্থাপনার কারণে কয়েকবার লিফট ছিঁড়ে পরে অনেকজন আহত হয়েছিলেন। হাসপাতাল ও কলেজ কর্তৃপক্ষের অবহেলা, অদক্ষতা ও অব্যবস্থাপনার কারণেই এসকল দুর্ঘটনা ঘটেই চলেছে।

ভুক্তভোগী ড. স্বর্ণা বলেন, ফ্যান ছিঁড়ে ঘাড়ে পড়ে এতে আমি আঘাতপ্রাপ্ত হই। তবে এক্স-রে করার পর মেজর কোন সমস্যা দেখা যায়নি ফলে বাসায় বিশ্রাম নিচ্ছি। ঘটনার পর ওই রুমের ফ্যান মেরামত করা হয়েছে। এছাড়া ডা.তৃণার সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা সম্ভব হয়নি।

হাসপাতাল সূত্রে জানা যায়, গত ২ সেপ্টেম্বর মেডিকেল কলেজের প্রিন্সিপাল ও ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ হাসপাতালের ডিরেক্টর অধ্যাপক ডা. আনোয়ার হাবিব পদত্যাগ করেন। তারপর থেকেই অভিভাবক হীনতায় ভুগছে মেডিকেল কলেজটি।

আরও জানা যায়, বর্তমানে পরিচালক ও অধ্যক্ষ শূন্য অবস্থায় কলেজের কার্যক্রম চলছে। এদিকে একাডেমিক ভাবে বায়োকেমিস্ট্রি বিভাগ, ফরেনসিক মেডিসিন বিভাগ, ফার্মাকোলজি বিভাগ ও সার্জারী বিভাগে কোনো রেগুলার অধ্যাপক ও সহযোগী অধ্যাপক নেই।

এ বিষয়ে জানতে হাসপাতালের ইন্টার্ন ইনচার্জ ডা.সারোয়ারকে মুঠোফোনে কয়েক বার ফোন দিয়েও যোগাযোগ করা সম্ভব হয়নি।

ইউকে/এএস